গাড়ির বাম্পার

- 2021-12-08-

গাড়ির সামনের এবং পিছনের প্রান্তগুলি বাম্পার দিয়ে সজ্জিত, যেগুলি কেবল আলংকারিক ফাংশনই করে না, তবে আরও গুরুত্বপূর্ণ, এগুলি সুরক্ষা ডিভাইস যা বাহ্যিক প্রভাবগুলিকে শোষণ করে এবং উপশম করে, দেহকে রক্ষা করে এবং দেহ এবং যাত্রীদের সুরক্ষা দেয়।

 

বহু বছর আগে, অটোমোবাইলের সামনের এবং পিছনের বাম্পারগুলি মূলত ধাতব পদার্থ দিয়ে তৈরি ছিল। ইউ-আকৃতির চ্যানেল ইস্পাতটি 3 মিমি-এর বেশি পুরুত্বের স্টিলের প্লেট থেকে পাঞ্চ করা হয়েছিল এবং পৃষ্ঠের চিকিত্সাটি ক্রোম-প্লেটেড ছিল। এটি riveted বা ফ্রেম রেল সঙ্গে ঢালাই, এবং শরীরের সঙ্গে তুলনা করা হয়. বৃহৎ ব্যবধান একটি অতিরিক্ত অংশ বলে মনে হচ্ছে যা দেখতে খুব কুৎসিত।

 

অটোমোবাইল শিল্পের বিকাশ এবং অটোমোবাইল শিল্পে ইঞ্জিনিয়ারিং প্লাস্টিকের বড় আকারের প্রয়োগের সাথে, একটি গুরুত্বপূর্ণ সুরক্ষা ডিভাইস হিসাবে অটোমোবাইল বাম্পারগুলিও উদ্ভাবনের পথে চলে গেছে। বর্তমানে, অটোমোবাইলের সামনের এবং পিছনের বাম্পারগুলিকে শুধুমাত্র মূল সুরক্ষা ফাংশন বজায় রাখতে হবে না, তবে শরীরের আকৃতির সাথে সাদৃশ্য এবং একতা বজায় রাখতে হবে এবং তাদের নিজস্ব লাইটওয়েট অনুসরণ করতে হবে। একটি গাড়ির সামনের এবং পিছনের বাম্পারগুলি প্লাস্টিকের তৈরি এবং তাদের বলা হয় প্লাস্টিকের বাম্পার।

 

বাইরের প্লেট এবং বাফার উপাদান প্লাস্টিকের তৈরি, এবং ক্রস বিমটি একটি U-আকৃতির খাঁজ তৈরি করতে প্রায় 1.5 মিমি পুরুত্বের একটি ঠান্ডা-ঘূর্ণিত শীট দিয়ে স্ট্যাম্প করা হয়; বাইরের প্লেট এবং বাফার উপাদান ক্রস মরীচি সংযুক্ত করা হয়, এবং ক্রস মরীচি এবং ফ্রেম অনুদৈর্ঘ্য মরীচি স্ক্রু দ্বারা সংযুক্ত করা যেতে পারে যে কোনো সময় এটি বিচ্ছিন্ন করা. এই প্লাস্টিকের বাম্পারে ব্যবহৃত প্লাস্টিক সাধারণত দুই ধরনের উপকরণ, পলিয়েস্টার এবং পলিপ্রোপিলিন দিয়ে তৈরি করা হয়।ইনজেকশন ছাঁচনির্মাণ।উদাহরণস্বরূপ, Peugeot 405 এর বাম্পার পলিয়েস্টার-ভিত্তিক উপকরণ দিয়ে তৈরি এবং প্রতিক্রিয়া ইনজেকশন ছাঁচনির্মাণ দ্বারা তৈরি। ভক্সওয়াগেনের অডি 100, গল্ফ, সাংহাইয়ের সান্তানা, তিয়ানজিনের জিয়ালি এবং অন্যান্য মডেলের বাম্পারগুলি ইনজেকশন মোল্ডিং দ্বারা পলিপ্রোপিলিন দিয়ে তৈরি। বিদেশে পলিকার্বোনেট সিরিজ নামে এক ধরণের প্লাস্টিকও রয়েছে, যা খাদ উপাদানগুলিতে অনুপ্রবেশ করে এবং অ্যালয় ইনজেকশন ছাঁচনির্মাণের পদ্ধতি গ্রহণ করে। প্রক্রিয়াকৃত বাম্পারে শুধুমাত্র উচ্চ শক্তি এবং অনমনীয়তা নেই, তবে ঢালাইযোগ্য হওয়ার সুবিধাও রয়েছে এবং ভাল আবরণ কর্মক্ষমতা রয়েছে। গাড়িতে আরও বেশি ব্যবহার।

 

নান্দনিকতা নিশ্চিত করার জন্য বাম্পারের জ্যামিতিক আকৃতিটি শুধুমাত্র পুরো গাড়ির আকৃতির সাথে এর সামঞ্জস্য বিবেচনা করা উচিত নয়, তবে প্রভাবের সময় শক শোষণ এবং শিথিলতা নিশ্চিত করার জন্য যান্ত্রিক বৈশিষ্ট্য এবং শক্তি শোষণের বৈশিষ্ট্যগুলিও পূরণ করতে হবে, যেমনটি নিম্নলিখিত চিত্রে দেখানো হয়েছে।

 

বাম্পারটিতে সুরক্ষা সুরক্ষা, গাড়ির সজ্জা এবং গাড়ির অ্যারোডাইনামিক বৈশিষ্ট্যগুলির উন্নতির কাজ রয়েছে। নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে, গাড়িটি একটি বাফারিং ভূমিকা পালন করতে পারে যখন একটি কম-গতির সংঘর্ষের দুর্ঘটনা ঘটে, সামনে এবং পিছনের গাড়ির দেহগুলিকে রক্ষা করে; পথচারীর সাথে দুর্ঘটনা ঘটলে এটি পথচারীদের সুরক্ষায় একটি নির্দিষ্ট ভূমিকা পালন করতে পারে। চেহারার দৃষ্টিকোণ থেকে, এটি আলংকারিক এবং একটি গাড়ির চেহারা সাজানোর একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে; একই সময়ে, গাড়ির বাম্পারও একটি নির্দিষ্ট অ্যারোডাইনামিক প্রভাব রয়েছে।

সংক্ষেপে, গাড়ির বাম্পারগুলির প্রাসঙ্গিক উপাদানগুলি বোঝার পরে, আমরা জানি যে গাড়ির বীমা প্লাস্টিক উপাদান দিয়ে তৈরি এবং প্লাস্টিকের ইনজেকশন মোল্ডিং ব্যবহার করে। ইনজেকশন ছাঁচনির্মাণে সানব্রাইট টেকনোলজির একটি প্রাকৃতিক সুবিধা রয়েছে, এটি ইনজেকশন ছাঁচ হোক বা ইনজেকশন অংশ আপনার সেরা পছন্দ। আপনার তদন্ত স্বাগতম.


আপনার রেফারেন্সের জন্য প্লাস্টিকের ইনজেকশন অটো যন্ত্রাংশের লিঙ্কটি নীচে রয়েছে।

প্লাস্টিক ইনজেকশন অটো পার্টস